0

টিউনারশীপ ফিরে পেতে চাই

Kamrul Islam 9 years ago updated by bdTunes com 1 9 years ago 1
  • ১. টিউনার আইডি : kamrulbhuiyan
  • ২. টিউনের লিংক: গতকাল আনন্দ বাজার পত্রিকার অনলাইন পোর্টালে মাশরাফি বিন মর্তুজার করা মন্তব্য “ভারতকে হারানো সম্ভব” নিয়ে ভারতীয়দের জঘন্য কমেন্টগুলো দেখুন....
আমি নিজ থেকে টেকটিউনস নীতিমালা ভঙ্গের বিষয় বুঝতে পেরেছি এবং টেকটিউনসের অনন্যা সকল নীতিমালা সম্পর্কে অবগত হয়েছি। আমি সম্মতি জানাছি যে আমার টিউনারশীপ ফেরত দেওয়া হলে আমি টেকটিউনস নীতিমালার প্রতি শ্রদ্ধাশীল থাকব এবং টেকটিউনস নীতিমালা ভঙ্গ হয় এমন কোন কাজ আমার টিউন ও টিউনে প্রকাশ পাবে না। যদি পুনরায় কোন নীতিমালা ভঙ্গ হয় তবে টেকটিনস থেকে স্থায়ী ভাবে আমার সকল টিউন স্থগিত ও টিউনারশীপ স্থগিত করা সহ যে কোন ব্যবস্হা গ্রহণ করতে পারবে।

তারপরও এডমিনের কাছে আমার একটি প্রশ্ন। আমিতো কোন কপি পেষ্ট করিনি, কারো লেখা চুরিও করিনি। দেশে ঝামেলা বা বিশৃঙ্খলা বাধতে পারে এমন কোন টিউনও করিনি তাহলে কেন আমার টিউনারশীপ বাতিল করা হলো। আমিতো একটি সচেতনতা মূলক একটি পোষ্ট লিখছি যেখানে ভারতীয়রা আমাদেরকে এত বাজেভাবে অপমান করে সেখানে ঐ সমস্ত বাংলাদেশী ভারতীয় সাপোর্টারদের সচেতনতা বৃদ্ধির জন্যই আমার পোষ্টটি ছিল। জানি আমার পোষ্টটি কোন ধরনের আইটি বিষয়ক ছিলনা কিন্তু সামান্য এর জন্য আমার টিউনারশীপ বাতিল করা কতটুকু যুক্তিযুক্ত ছিল সে প্রশ্নটি রয়েই গেল। কারণ এরকম হাজারও পোষ্ট রয়েছে যেগুলো কোন ধরনর আইটি বিষয়ক নয়। কিছু মনে করেন কিনা জানিনা, এই টেকটিউনস আজ আমাদের মত কিছু টিউনারের কারণেই এত জনপ্রিয়, এত ভিজিটর, যার ফলে আপনারা আজ এই টেকটিউনস দিয়ে দারুন ব্যবসাও চালিয়ে যাচ্ছেন। কৈ ডিসপ্লেতে সারাদিন প্রদর্শিত হওয়া আপনাদের বিজ্ঞাপনগুলোতেতো আমরা কোন ধরনের বিজ্ঞান ভিত্তিক/টেক বিষয়ক কছিু পািইনা বরং আপনাদের বিজ্ঞাপনের (কমার্সিয়াল) দরুন আমাদের বাড়তি ব্যান্ডউইথ নষ্ট হচ্ছে। অহংকার করছিনা, আমিতো একজন শত টিউন করা টিউনার। আমিতো নূন্যতম সম্মানের দাবী করতেই পারি (যাক সম্মান পাই বা না পাই সেটা আপনাদের ব্যাপার)। আমার টিউনটিতো একবারের জন্যও স্থগিত করা হয়নি, যদি একবার স্থগিত করা হত তাহলেতো অন্তত সতর্ক হওয়ার সুযোগ পেতাম। অথচ কোন ধরণের স্থগিত করা ছাড়াই কোন প্রকার রিজন বর্ননা ছাড়াই আমার টিউনারশীফ কেড়ে নেওয়া হল। আপনাদের এমন রুড় আচরনে যে কেউ কষ্ট পেতেই পারে, আর এটাই স্বভাবিক। পরিশেষে ক্ষমা চেয়ে নিচ্ছি, হয়তোবা অনেক বেশিই বলে ফেলেছি।
আসসালামু আলাইকুম। কেমন আছেন? আসা করি ভাল আছেন। আর আমার মতে আপনি যা জানেন তা অন্য দের জানাতে ভালবাসেন, আর যা জানেন না তা জানতে ভালবাসেন। এবং প্রযুক্তি নিয়ে থাকতে ভালবাসেন। আর তাই আপনাদের লেখার জন্য আমরা একটা বংলা প্লাটফরম তৈরি করেছি www.bdTuneS.com (সুরে সুরে প্রযুক্তির আওয়াজ) নামে। এখানে চলিতেছে ব্লগিং প্রতিযোগিতা । এখানে আপনি আপনার জানা প্রযুক্তি তথ্য অন্যান্য প্রয়োজনিয় তথ্য লিখতে, ও অজানা তথ্য জানতে পারেন। এই প্লাটফর্মটি সবার জন্য উন্মুক্ত। এখানে লিখতে আপনাকে রেজিস্টেসন করতে হবে। আমি আপনাকে অনুরোধ করছি রেজিস্টেসন করতে www.bdTuneS.com/wp-login.php?action=r­egister যান। আর প্রযুক্তি বা অন্যান্য জানা তথ্য নিয়ে লিয়ে লিখতে থাকুন। রেজি করতে www.bdTuneS.com/­wp-register.php যান।

[বিঃদ্রঃ- কিছুদিনের জন্য এখানে রেজি খুলে দেয়া হয়েছে। তাই টিউনার হয়ে জান এখনই]

প্রযুক্তি জানতে থাকুন। প্রযুক্তির সাথেই থাকুন।