+1
Completed

টিউন রিমুভ প্রসঙ্গে

Md. Roknuzzaman 11 years ago updated by Techtunes (Techtunes) 11 years ago 1

বইমেলার কিছু বই নিয়ে করা আমার একটি টিউন রিমুভ করা হয়েছে, এখন pending review দেখাচ্ছে।বুঝলাম না কেন এটা রিমুভ হল, at least আমাকে একটু নোটিফাই করা কি উচিত ছিল না?

আপনার টিউনে ডাউলোড করার জন্য সরাসরি লিংক না থাকায় টিউনটি স্থগিত হয়েছে।


টেকটিউনসের মান, ধারা ও সুষ্ঠুতা বজায় রাখার জন্য টেকটিউনসে টিউনার ও টিউমেন্টর দের টিউন ও টিউমেন্ট করার জন্য রয়েছে একটি সুনির্দিষ্ট, সচ্ছ ও সুশৃঙ্খল নীতিমালা- টেকটিউনস নীতিমালা। টেকটিউনসে টিউন করার প্রথম শর্ত হচ্ছে টেকটিউনস নীতিমালার প্রতিটি নীতি স্পষ্ট ভাবে বোঝা ও বোধগম্য হওয়া, নীতিমালার প্রতিটি নীতি অনুধাবন করা ও অনুসরণ করা এবং টিউনে তা বজায় রাখা।


যেহেতু টেকটিউনসের সুষ্ঠু নীতিমালার আলোকে টিউন স্থগিত করা হয় তাই টিউনার নীতিমাল ভঙ্গ করলে কারণ দর্শানো হয় না বরং টেকটিউনস নীতিমালার এক বা একাধিক শর্ত ভঙ্গ করা হলে প্রথমত Soft Reject এবং এরপর Hard Reject নীতি অনুসরণ করা হয়। টেকটিউনস নীতিমালা সম্পর্কে আরও জানতে, কেন এবং কী প্রক্রিয়ায় একটি টিউন স্থগিত হয় এবং কী কী বিষয় গুলো অনুসরণ করলে টিউন স্থগিত হবে না তা জানতে 'টেকটিউনস সজিপ্র' এর "টেকটিউনস নীতিমালা অংশটি" মনোযোগ সহকারে পড়ুন।

টেকটিউনসে সকল নবীণ ও প্রবীণ টিউনারকে মৌলিক, মানসম্মত টিউন করতে উৎসাহি করা হয়। তাই টেকটিউনস নীতিমালা লংঘন ছাড়া অন্য কোন কারণে টিউন স্থগিত করা হয় না।

তাই আপনার টিউনটি স্থগিত হলে প্রথমেই টেকটিউনস নীতিমালা দেখুন কোন নীতিমালার ভঙ্গের জন্য আপনার টিউনটি স্থগিত করা হয়েছে।

আপনি যদি মনে করেন টেকটিউনস নীতিমালার আলোকে টিউন স্থগিতের সুনির্দিষ্ট কোন কারণ নেই অথবা ভুলবসত আপনার টিউনটি স্থগিত হয়েছে তাহলে আপনি আপনার টিউনের লিংক বা ড্রাফট লিংক সহ টেকটিউনস ডেস্কের এই টপিকটিতে প্রত্তুত্তর দিন।

ধন্যবাদ আপনাকে।