+16

ইউটিউবের আপনার ভিডিওর ভিউ বারিয়ে নিন এখনি জেনে নিন কিছু সহজ উপায়।

HabibUllah 7 years ago updated 7 years ago 3

YouTube Marketers Bdসবার একটা কমন সমস্যা ভাইয়া ভিউ পাচ্ছি না কিন্তু কেন...?

সবাইকে এই কথাটা বলতে শুনা যায় যে ভাই আমার নিজের ভিডিও বানাচ্ছি কিন্তু ভিউ পাচ্ছিনা কিংবা অনেকেই বলেন অমুক ভাই বলেছেন স্লাইড ভিডিও তে নাকি ভিউ হয় না ইত্যাদি।

ভাই আসল কথা হচ্ছে আপনি নিজে দুর্বল কারন আপনার উপর এবং আপনার কাজের উপর আপনার আত্মবিশ্বাস নাই যার ফলে আপনার এই সমস্যাটা হচ্ছে।

প্রথমে নিজের এবং নিজের কাজের উপর বিশ্বাস রাখুন তারপরে কাজ করে যান অবশ্যই অবশ্যই আপনার ভিউ,সাবস্ক্রাইব এবং ইনকাম বাড়বে আমি তার গ্যারান্টি দিচ্ছি।

এবার আসুন কিভাবে ভিউ,সাবস্ক্রাইব এবং ইনকাম বাড়াবেন তা জেনে নেইঃ-


## টপিকঃ-

প্রথমত আপনার ভিডিওর টপিক পছন্দে ভুল করেছেন যেটি আপনার সারা জীবনের কান্না হিসেবে রুপ নিতে পারে।তাই এমন কোন টপিক পছন্দ করুন যেটি দিয়ে লম্বা সময় কাজ করতে পারবেন।আর এই রকম টপিক তিনটা পছন্দ করুন।

তিনটা কেন নিবেন তাও বলে দিচ্ছিঃ-

আপনার তিনটা টপিকের উপর যখন তিনটা চ্যানেলে কোয়ালিটি ভিডিও আপলোড দিবেন তখন আপনার তিনটা টপিকের উপর ভিউ যে কোনটাতেই পাবেন আর তার জন্য আপনাকে আরো একটু কষ্ট করতে হবে।কারন কষ্ট করলে কেষ্ট মিলে।



## থাম্বনেলঃ-

থাম্বনেল এটি একটি গুরুত্বপূর্ন বিষয় ভিডিও মার্কেটিং এর ক্ষেত্রে শুধুমাত্র ইউটিউবে নয় আপনি আপনার আকর্ষনীয় থাম্বনেল গুলো ফেসবুকেও ব্যবহার করতে পারবেন।এই বিষয়ে পরে আরেকদিন আলোচনা করব।

আপনি যতই আকর্ষনীয় থাম্বনেল ডিজাইন করে আপনার ভিডিওতে ব্যবহার করতে পারবেন ততই আপনার ভিডিওতে ভিউ নিয়ে আসতে পারবেন।কারন সুন্দর একটা থাম্বনেল যে কাউকেই আকর্ষিত করে আর তার ফলে আপনার ভিডিওর ভিউ বাড়তে থাকবে।যদি আপনার ভিডিও কোয়ালিটি এবং আপনার ভিডিও যদি তথ্য বহুল কোন ভিডিও হয় তাহলে লাইক,কমেন্ট,সাবস্ক্রাইব ইত্যাদি বৃদ্ধি পাবে।



YouTube Marketers BD



ইউটিউব সম্পর্কে টিউটোরিয়াল পেতে ঘুরে আসুন আমার চ্যানেলে এইখানে ক্লিক করুন


## ইমেজঃ-

ভিডিওতে ব্যবহার করা ইমেজ যদি সুন্দর ডিজাইন করে ভিডিও বানাতে পারেন তাহলে ভিউ,সাবস্ক্রাইব এবং ইনকাম কেউ ঠেকাতে পারবেনা।

স্লাইড ভিডিওতে ইমেজ একটি গুরুত্বপূর্ন বিষয় সুতরাং এই ইমেজ সুন্দর করে ডিজাইনের উপর এবং সুন্দর মত ভিডিও বানানোর উপর নির্ভর করে আপনার স্লাইড ভিডিও আসলে কতটুকু ইউজার বান্ধব।অর্থাৎ আপনার ভিউয়াররা কতটুকু পছন্দ করছে।

অনেকেই বলেন গুগল থেকে ইমেজ নিয়ে ভিডিও ইডিট করার সময় একটু নড়াছড়া করালে কপিরাইট ধরে না।আমি তাদের উদ্দেশ্যে বলব গুগল ছোট বাচ্ছার হাতের মোয়া না যে কান্না করলে হাতে ধরিয়ে দিলে কান্না থেমে যাবে।গুগল সব কিছুই বুঝে আর বুঝে বলেই তো নিজের বানানো ভিডিওতে কপিরাইট ধরে।আর চ্যানেল সাসপেন্ড করে দেয়।

ইমেজ কই পাবেন সেই ভয় পাচ্ছেন...?ভয় পাওয়ার কোন কারন নেই আমি বলে দিচ্ছি ইমেজ কোথায় পাবেন।

আপনি গুগল থেকে ই ইমেজ নিবেন এবং ফটোশপে সেটিকে ভালমত ইডিট করবেন।
যেমনঃ- নতুন লেয়ার নিবেন এবং সিজ ছোট বড় করে নিলে আগের ছবির সাথে আর মিল থাকবে না।এবার আসুন আরো কিছু বিষয় বলে দেয়।

যখন ইমেজ ইডিট করবেন তখন ইমেজের উপর কিছু লিখা লিখবেন যাতে কপিরাইট আর না ধরতে পারে।ইমেজের সাথে সুন্দর ডিজাইনের একটা লিখা আপনার ইমেজকে অনেকটা আকর্ষনীয় করে তুলে।

এর জন্য গুগল থেকে বিভিন্ন ডিজাইনের ফন্ট আপনাকে ডাউনলোড করে নিতে হবে।


## ভিডিও ইডিটিংঃ

যেমন তেমনভাবে স্লাইড ভিডিও বানালে আপনি ভিউ বা সাবস্ক্রাইব আশা করতে পারেন না কারন একজন ভিউয়ার যখন একবার আসল সে যেন আবার আপনার চ্যানেলে আসে সেই ব্যবস্থা আপনাকেই করতে হবে।
স্লাইড ভিডিও বানালেন আর সেটি যদি সুন্দরমত ইডিট করতে জানেন এবং আপনার ভিডিওতে তথ্য দেন তাহলে নয়ুন কোন ভিউয়ার আপনার অন্য ভিডিওগুলো দেখার আগ্রহ প্রকাশ করবে।সুতরাং ভিডিওতে তথ্য দেওয়ার চেষ্টা করুন।

## ভিডিওতে ধারাভাষ্য করাঃ-

অর্থাৎ আপনার স্লাইড ভিডিওতে যদি আপনি নিজের কন্ঠে ধারাভাষ্য করতে পারেন তাহলে আরো বেশি ভাল হয়।আপনি যথাসাধ্য চেষ্টা করুন ভিডিওতে নিজের কন্ঠে ধারাভাষ্য করার কারন এতে ভিউ পাওয়া যায় অধিক।
অনেকেই বলেন ভাই আমি তো ইংরেজী পারি না এখন...?
ভাই যেটা জানেন না সেটা নিয়ে মাথা ঘামান কেন...?নিজে মাতৃভাষা কি ভুলে গেছেন যদি তা না হয় তাহলে বাংলা তে ধারা ভাষ্য করলে সমস্যা কি...?

এশিয়ান ভিজিটরে ইনকাম কম হয় তাই।ভাই আপনি হয়ত ভুলে গেছেন বিন্দু বিন্দু থেকে সিন্দু হয়।সুতরাং বাংলায় ধারাভাষ্য করে নিজের দর্শক তৈরি করুন ইনকাম কোন দিকে হবে সেটা বুঝার সময় পাবেন না.১০ ইউরোপিয়ান ভিউয়ার বাদ দিয়ে ১০০ জন নিজের দেশের ভিজিটর দিয়ে কাজ করুন তাহলে ইনকাম ওই ১০ জনের চেয়ে বেশি হবে কারন ১০০ জন যা ভিউ করবে ওই ১০ জন তা করবে না।

কারন আপনার ইংরেজি তারা বুঝতে পারবে আর বুঝার পর তারা আপনার চ্যনেলে দ্বিতীয় বার আসবেনা।সুতরাং যা করবেন ভেবে চিনতে করবেন।


নিত্য নতুন সকল টিপস পেতে লাইক দিন আমাদের পেইজে YouTube Marketers BD


## কিওয়ার্ডঃ-

কিওয়ার্ড মাধ্যমে অনেক কিছুই নির্ভর করে।যদি ভুল কিওয়ার্ড দিয়ে কাজ করেন তাহলে জীবনে উন্নতি করতে পারবেন না।তাই কিওয়ার্ড নির্বাচনে আপনাকে সিরিয়াস হতে হবে।

আপনার কিওয়ার্ড এর উপর নির্ভর করে আপনার সিপিসি আপনি যদি বাংলা কিওয়ার্ড আর লো সিপিসি কিওয়ার্ড সিলেক্ট করেন তাহলে আপনার ভিডিওতে বাংলা এ্যাড আর লো সিপিসি এ্যাড শো করবে।আমি বলছি না যে আপনি বাংলা কিওয়ার্ড ব্যবহার করবেন না।আমাদের তার্গেট আমাদের বাংলাদেশ সুতরাং আমাদের দেশের ভিজিটর ধরে রাখার জন্য আমাদের অবশ্যই বাংলা কিওয়ার্ড নিতে হবে।

কিন্তু এই কিওয়ার্ড নির্বাচনে আপনাকে সতর্ক হতে হবে যে সেই কিওয়ার্ডের সিপিসি কত।প্রথমে কিওয়ার্ড সিলেক্ট করুন এরপরে সেই কিওয়ার্ডের সিপিসি দেখুন সিপিসি ভাল হলে সেই কিওয়ার্ডটি নির্বাচন করুন।


## এ্যাড ব্লকঃ-

এ্যাড ব্লক করা মানেই নিজের পায়ে নিজে কোড়াল মারা আমার মতে...! :-P

কেন বললাম তা হল নাই মামার চেয়ে কানা মামা অনেক ভাল।ধরুন আপনি লো সিপিসি এ্যাড ব্লক করে দিয়েছেন হাই সিপিসি এ্যাড এর আশায়।

আচ্ছা যখন হাই সিপিসি এ্যাড থাকবেনা অর্থাৎ যারা এ্যাড দেন তারা যদি হাই সিপিসি এ্যাড না দেন তাহলে আপনি এ্যাড পাবেন কই।আমি নিজেও যদি এ্যাড দেয় তাহলে ০.০১ এই রেটেই দিব কারন আমি চাইব কম খরচে বেশি প্রচার।সুতরাং এ্যাড ব্লক আপনার ইনকাম কমিয়ে দিতে পারে।


## সোস্যাল মিডিয়া শেয়ারঃ-

সোস্যাল মিডিয়া শেয়ার আপনি ঠিক মত এবং ঠিক জায়গায় করতে পারলেই ৬ মারবেন সব সময়...!

আমাদের দেশের যারা নতুন নতুন এই মার্কেটিং জগতে প্রবেশ করে তারা এই সোস্যাল নিডিয়া মার্কেটিংটা ঠিক মত করতে জানে না যা করে স্প্যামিং।

কেন বললামঃ-

ধরুন আপনার টপিক মানুষের জীবনি নিয়ে তাহলে আপনাকে খুঁজে বের করতে হবে আপনার এই টপিকের উপর গ্রুফ,কমিউনিটি ইত্যাদি।এখন আপনি আপনার টপিকের উপর গ্রুফ,কমিউনিটি না খুঁজে উরাধুরা ভাবে যেইখানে ইচ্ছা সেইখানেই পোষ্ট করা শুরু করলেন তাহলে তো সেট স্প্যাম হয়ে গেল।

আপনি যেই টপিকের উপর কাজ করেন সেই টপিকের গ্রুফ কমিউনিটিতে যদি আপনি আপনার ভিডিও শেয়ার করেন তাহলে আপনি ভিউ পাওয়ার আশা করা যায়।কারন সেই সব গ্রুফ আর কমিউনিটিতে তারা যুক্ত থাকেন যারা এই টপিকের বিষয়ে জানতে ইচ্ছুক।


সুতরাং স্প্যাম না করে সুন্দরভাবে সব কিছু পরিবেশন করুন আপনার দর্শকদের জন্য।

ভিডিও শেয়ার করার সময় অনেকেই সরাসরি লিংক পোষ্ট করে বসেন এটিও আরেকটা ভুল।এমনভাবে পোষ্ট করুন যাতে ভিউয়াররা খুব সুন্দরভাবে নেন।

লিংক এর সাথে সুন্দর একটা আর্টিকেল লিখে তারপরে লিংকটা শেয়ার করুন আর এইভাবে করলে সবাই সুন্দর ভাবে দেখবে।

thanks vaya ato sundor akta post debar jonno ...

আমাদের পেইজে লাইক দিয়ে একটিভ থাকুন আর ফ্রিতেই অনলাইন ইনকাম বিষয়ক পোষ্ট ও ভিডিও পেতে থাকুন।
পেইজঃ www.facebook.com/hullah0

গ্রুপঃ www.facebook.com/groups/youtubectg